1. banglargorjonbd@gmail.com : bgadminp :
ভাসানচরে পা রাখলেন ১৬৪২ জন রোহিঙ্গা - Banglar Gorjon - বাংলার গর্জন
শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন
বেক্রিং নিউজঃ
শুক্রবার ভারত সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী সাইবার ক্রাইমে যাচ্ছেন ‘ট্রলের শিকার’ সেই রাজস্ব কর্মকর্তা মতিউর পদ্মা সেতুতে ঈদযাত্রার ৯ দিনে ২৯ কোটি টাকা টোল আদায় গ্রীণ অরণ্য পার্কে ট্যুরিস্ট পুলিশের মতবিনিময় সভা ময়মনসিংহে অসহায় ও দুস্থদের মাঝে ট্যুরিস্ট পুলিশের খাদ্য সামগ্রী বিতরণ ব্রহ্মপুত্র নদের মাঝি ও ট্যুরিস্ট পুলিশ এর কমিউনিটিং ও মতবিনিময় সভা শিক্ষকের ওপর ছাত্ররা অসন্তোষ কেন, তদন্ত হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী শেরপুরে তুলসীমালা ধান চাষে কৃষকদের আগ্রহ বাড়ছে ভালুকায় ট্রাকচাপায় অটোরিকশার চালকসহ ৩ যাত্রী নিহত ময়মনসিংহ মেডিকেলে তৃতীয়বারের মতো চালু হলো ক্যাথল্যাব

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

অনুসন্ধান, অপরাধ, অর্থনীতি, অ্যাথলেটিকস, আইন তথ্য, আইন শিক্ষা, আন্তর্জাতিক, আবিষ্কার, আমেরিকা, ইউরোপ, ইরান, ইলেকট্রনিক্স, ইলেকট্রিক, ইসলামী জীবন, উদ্যোক্তা, কম্পিউটার, কৃষি, কৃষি ও প্রকৃতি, ক্রিকেট, খাবার, খুলনা, খেলা, চট্রগ্রাম, চীন, জনসংখ্যা, জাতিসংঘ, জীবন, জীবনযাপন, জোকস, টেনিস, ঢাকা, দূর্ঘটনা, ধর্ম, নারী ও শিশু, পড়াশোনা, পরিবেশ, পাকিস্তান, পুষ্টি, প্রতিবন্ধী, ফিটনেস, ফুটবল, বরিশাল, বিচার ও আদালত, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন, বিবিধ, ভারত, ভ্রমন-পর্যটন, মোবাইল, যুক্তরাজ্য, রংপুর, রাজনীতি, রাজশাহী, রূপচর্চা, রোগ ও চিকিৎসা, সফটওয়্যার, সম্ভাবনা, সরকার, সংস্কৃতি, সাঁতার, সারাদেশ, সাহিত্য, সিলেট, স্বাস্থ্য, হকি, হোম

ভাসানচরে পা রাখলেন ১৬৪২ জন রোহিঙ্গা

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০
  • ৪৫৯ Time View

প্রথম ধাপে নারী, পুরুষ, শিশুসহ ১৬৪২ জন রোহিঙ্গা নোয়াখালী জেলার হাতিয়া উপজেলার ভাসানচরে পৌঁছেছে। স্থানীয় সূত্রে জানা যায়, এর মধ্যে ৮১০ শিশু, ৩৬৮ জন পুরুষ ও ৪৬৪ জন নারী রয়েছেন। শুক্রবার দুপুর ২টার দিকে তারা তিন জাহাজে করে ভাসানচরে এসে পৌঁছায়। এর আগে কক্সবাজারের উখিয়া থেকে যাত্রা করে এক হাজার ৬৪২ জন রোহিঙ্গা ভাসানচরের উদ্দেশ্যে রওনা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, ভাসানচরে আসা সকল রোহিঙ্গাদের প্রথমে স্বাস্থ্য পরীক্ষা করা হয়। তারপর ওয়ার হাউজে নৌবাহিনীর কর্মকর্তারা রোহিঙ্গাদের ব্রিফিং করেন। ব্রিফিং শেষে রোহিঙ্গাদের জন্য প্রস্তুত রাখা ৭, ৮, ৯ ও ১০ নম্বর ক্লাস্টারে রাখা হয়। আগামী প্রায় এক সপ্তাহ নৌবাহিনীর তত্ত্বাবধানে তাদের রান্না করে খাওয়ানো হবে। এছাড়া ২২টি এনজিও রোহিঙ্গাদের মানবিক সহায়তা দিতে ভাসানচরে অবস্থান করছে।

নৌবাহিনীর এক কর্মকর্তা জানান, গত বৃহস্পতিবার দুটো জাহাজে করে ভাসানচরে আসা রোহিঙ্গাদের ১০১৯টি মালপত্রের লাগেজ ভাসানচরে পৌঁছে দেওয়া হয়েছে।

ইতিমধ্যে বিআইডাব্লিউটিসি বয়ারচর ভাসানচর ভায়া হাতিয়া রুটে একটি যাত্রীবাহী সি ট্রাক সার্ভিস চালুর অনুমতি দিয়েছেন।

জয় বাংলা নিউজ (দেশ ও জাতির কন্ঠস্বর)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

জয় বাংলা নিউজ (দেশ ও জাতির কন্ঠস্বর)

Categories

© বাংলার গর্জন কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত  ©
Theme Customized BY WooHostBD