1. banglargorjonbd@gmail.com : bgadminp :
নবীগন্জে দূর্নীতির দায়ে বহিস্কার হলেন গজনাইপুর ইউপি মেম্বার জায়েদ! - Banglar Gorjon - বাংলার গর্জন
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

নবীগন্জে দূর্নীতির দায়ে বহিস্কার হলেন গজনাইপুর ইউপি মেম্বার জায়েদ!

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০
  • ২০৬ Time View

হবিগঞ্জেরনবীগঞ্জে ১১ নং গজনাইপুর ইউনিয়নে জনস্বার্থ পরিপন্থি অপরাধমূলক কাজে জড়িত প্রমাণিত হওয়ায় সাময়িক বহিস্কার হলেন নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়ন পরিষদের মেম্বার জায়েদ আহমেদ।

রোববার (৪ অক্টোবর) স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইফতেকার চৌধুরী স্বাক্ষরিত একটি পত্রে এ আদেশ প্রদান করা হয়। সাম্প্রতি করোনাকালীন সময় খাদ্যবান্ধব কর্মসূচির ভিজিডির কার্ডে হতদরিদ্র প্রকৃত তালিকার নাম বাদ দিয়ে নিজের ব্যক্তিগত লোকদের নাম কার্ড ইস্যু করেন ইউপি সদস্য জায়েদ।

এতে করে অনিয়ম দুর্নীতির বেড়াজালে পড়েন এই ইউনিয়নের চেয়ারম্যান নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল। বিষয়টি নিয়ে নবীগঞ্জ উপজেলাজুড়ে শুরু হয় হৈই চৈই। এদিকে খাদ্যবান্ধব কর্মসূচির তালিকা ও ভিজিডি চালের তালিকা ঘেটে দেখা যায় ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডের মেম্বার জায়েদ আহমেদ প্রকৃত তালিকা থেকে জালিয়াতির মাধ্যমে হতদরিদ্রদের নাম বাদ দিয়ে তার ব্যক্তিগত লোকদের নাম দেন।

ইউপি মেম্বারের জালিয়াতির বিষয়টি আঁচ করতে পেরে জুলাই মাসের ৫ তারিখ নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিতভাবে অভিযোগ দায়ের করেন ইউপি চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুল। এরই পরিপ্রেক্ষিতে তদন্তকার্যক্রম সম্পন্ন শেষে অনিয়ম দুর্নীতি, ইউনিয়নে জনস্বার্থ পরিপন্থি অপরাধমূলক কার্যক্রম প্রমাণিত হওয়ায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) মেম্বার জায়েদকে সাময়িক বহিস্কার করা হয়।

 

জয় বাংলা নিউজ (দেশ ও জাতির কন্ঠস্বর)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

জয় বাংলা নিউজ (দেশ ও জাতির কন্ঠস্বর)

Categories

© বাংলার গর্জন কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত  ©
Theme Customized BY WooHostBD