1. banglargorjonbd@gmail.com : bgadminp :
ময়মনসিংহে বিক্ষোভ–মানববন্ধন অব্যাহত, রোজিনা ইসলামের মুক্তি দাবি - Banglar Gorjon - বাংলার গর্জন
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:৪৪ পূর্বাহ্ন

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

ময়মনসিংহে বিক্ষোভ–মানববন্ধন অব্যাহত, রোজিনা ইসলামের মুক্তি দাবি

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২০ মে, ২০২১
  • ২১৪ Time View

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার বেলা ১১টায় ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন  করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএএসএফ) এবং সাংবাদিক রোজিনার নিঃশর্ত মুক্তি ও দোষীদের শাস্তির দাবী করেন বিএমএসএফ’র নেতারা।

ময়মনসিংহে সাংবাদিক রোজিনা ইসলামকে অবৈধ ভাবে আটকে রেখে আমলা কর্তৃক মানষিক ও শারিরীক ভাবে নির্যাতনকারীদের দৃষ্ঠান্ত মূলক শাস্তিসহ তার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে দ্রুত নিঃশর্ত মুক্তির দাবিতে ময়মনসিংহে সর্বস্থরের সাংবাদিকদের অংশ গ্রহনে বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন  অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তাকারীদের বিচার এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি অব্যাহত রয়েছে। কর্মরত সাংবাদিকদের সঙ্গে বিভিন্ন শ্রেণি–পেশার মানুষ ও বিভিন্ন পতত্রিকার সম্পাদক ও সাংবাদিক সদস্যরা বিক্ষোভ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অংশ গ্রহন করেন।

এসব কর্মসূচিতে বক্তারা বলেন, তিনি দেশের মানুষের কাছে স্বাস্থ্য খাতের লাগামহীন দুর্নীতির প্রতিবেদন তুলে ধরেছেন। তাঁকে হেনস্তা করা ও মিথ্যা মামলা দিয়ে আটকে রাখা মানে সংবাদপত্রের স্বাধীনতা ক্ষুণ্ন করা। অবিলম্বে মুক্তির দাবি জানান তাঁরা।

 গত সোমবার রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। মন্ত্রণালয়ের কর্মকর্তারা তাঁকে একটি কক্ষে আটকে রাখেন। প্রায় ছয় ঘণ্টা পর রাত সাড়ে আটটার দিকে রোজিনাকে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রাত পৌনে ১২টার দিকে তাঁর বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়।

 বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএএসএফ) ময়মনসিংহ শাখার নেতারা বলেন ‘রোজিনা ইসলাম পেশাগত কাজে সচিবালয়ে গিয়েছিলেন। বিভিন্ন সময় তাঁর দুর্নীতি–সংক্রান্ত প্রতিবেদন দেখে প্রতীয়মান হয়, তিনি কোনো তথ্য অনুসন্ধান করছিলেন। সাংবাদিক হিসেবে এটা কোনো অপরাধ নয়। যাঁরা তাঁকে আটকে হেনস্তা করেছেন, তাঁরা অপরাধ করেছেন। আমরা তাঁদের শাস্তি চাই।’

 সাংবাদিক রোজিনা ইসলাম এ দেশের গর্ব। তিনি সাধারণ মানুষের জন্য কাজ করেন। সব সময় সত্যকে লেখনীর মাধ্যমে তুলে ধরেন। কখনো কোনো অন্যায়ের সঙ্গে আপোষ করেন না। তাঁর বিরুদ্ধে মিথ্যা অভিযোগে মামলা দেওয়া হয়েছে।

 সাংবাদিক রোজিনা ইসলামকে চুরির অভিযোগে মামলা দিয়ে যাঁরা হয়রানি, লাঞ্ছিত ও হেনস্তা করেছেন, তাঁদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। আমরা তাঁদের শাস্তি চাই।’‘রোজিনা ইসলাম এর নিঃশর্তে মুক্তি চাই।

বৃহস্পতিবার (২০ মে) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ২টা পর্যন্ত ৩ ঘন্টাব্যাপি এ সমাবেশ ময়মনসিংহে ফিরোজ জাহাঙ্গীর চত্বরে বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির আয়োজনে অনুষ্ঠিত হয়। এসময় অন্যান্য সংগঠনগুলোর নেতৃবৃন্দও অংশ নেয়। এতে স্থানীয় এনপিএস এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ময়মনসিংহ জেলার সভাপতি শিবলী সাদিক খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান আরজু’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি সাইদুর রহমান বাবুল সাধারণ সম্পাদক বদরুল আমীন, এশিয়া টিভি’র এম হোসেন বিনয়, বাংলার চাষী কামরুল হাসান, সাইফুল ইসলাম দৈনিক ঢাকার ডাক, সুমন চন্দ্র ঘোষ দৈনিক তথ্য প্রতিদিন, আবুল হোসেন পাশা দৈনিক জনতার কন্ঠস্বর, আরিফ রববানী বার্তা সম্পাদক সাপ্তাহিক আবির, আসাদুজ্জামান পাইলট জয়যাত্রা টেলিভিশন, নাজমুস সাকিব সাপ্তাহিক আলাপসিং,সারোয়ার জাহান জুয়েল দৈনিক মুক্ত খবর,মো:জাহাঙ্গীর হোসান জয় বাংলা নিউজ, মফিদুল ইসলাম লাভলু আজকের বসুন্ধরা, সেলিম আকন্দ আজকের বাংলাদেশ , রবীন বরকত উল্লাহ, এনপিএস এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, আমিরুল ইসলাম হীরা দৈনিক সরেজমিন বার্তা, নজরুল ইসলাম দৈনিক আলোকিত সকাল, জহর লাল দে সাপ্তাহিক সোনালী শীষ, মারফুয়া আক্তার মোনালিসা, আজকের খবর , আতাউর রহমান বাবুল দৈনিক সবুজ, এনামুল হক ছোটন দৈনিক ময়মনসিংহ প্রতিদিন , হুমায়ন কবির মুভিবাংলা,নুরুন্নাহার মুক্তি সহ সাংবাদিক বৃন্দ। সমাবেশে জেলা-উপজেলার বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। এসময় গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতির দাবিতে সকল সাংবাদিকদের গণস্বাক্ষর কর্মসূচিও সফল ভাবে অনুষ্ঠিত হয় ।

 মোঃজাহাঙ্গীর হাসান

সম্পাদক: জয় বাংলা নিউজ

জয় বাংলা নিউজ (দেশ ও জাতির কন্ঠস্বর)

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

বিজয় শপে পছন্দের পণ্য কিনুন যেকোনো সময়

জয় বাংলা নিউজ (দেশ ও জাতির কন্ঠস্বর)

Categories

© বাংলার গর্জন কর্তৃক সর্বস্বত্ত্ব সংরক্ষিত  ©
Theme Customized BY WooHostBD